মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
মৌ্লভি বাড়ির মাজার কাজির হাট থেকে অল্প একটু পশ্চিমে গেলেই এই মাজার এ পৌছা যায়।
গান্ধী আশ্রম ট্রাস্ট নোয়াখালী জেলা সদর মাইজদী হতে সোনাইমুড়ী গামী যেকোন লোকাল বাস সার্ভিস/ সিএনজি অটোরিক্সা যোগে সম্মুখে জয়াগ বাজার নেমে রিক্সা বা পায়ে হেঁটে আধা কিলোমিটার পুর্বে গেলে গান্ধী আশ্রমে পৌঁছা যাবে।
আমিশাপাড়া বারাহীদেবীর মন্দির আমিশাপাড়া বাজার থেকে পশ্চিম দিকে
বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিন স্মৃতি পাঠাগার ও জাদুঘর উপজেলা পরিষদ থেকে সোনাইমুড়ী কলেজ গেইট হয়ে বীরশ্রেষ্ট শহীদ মোঃ রুহুল আমিন সড়ক দিয়ে ৭ কিঃমিঃ পশ্চিমে ইহা অবস্থিত।
পালপাড়া চৌধুরী বাড়ীর ‍"আন্ধার মানিক" সোনাইমুড়ী উপজেলা সদর কলেজ গেট থেকে রুহুল আমিন সড়ক হয়ে সি.এন.জি বা অটোরিক্সায় নান্দিয়াপাড়া বাজার আসতে হবে। এরপর নান্দিয়াপাড়া বাজার থেকে রিক্সায় পালপাড়া চৌধুরী বাড়ী "আন্ধার মানিক" যাওয়া যায়। অথবা প্রাইভেট যেকোন গাড়ীতে সরাসরি আন্ধার মানিক যেতে পারেন।
বীরশ্রেষ্ঠ রুহুল আমিন গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর উপজেলা সোনাইমুড়ীর কলেজ গেট থেকে সি.এন.জি অথবা অটো-রিক্সায় রুহুল আমিন সড়ক দিয়ে ৮ কিলোমিটার পশ্চিমে নান্দিয়াপাড়া পূর্ব বাজার এসে দক্ষিনে তাকালেই ২০০গজ দুরে দেখা যায় এই স্মৃতি জাদুঘর ও বীরশ্রেষ্ঠের বাড়ি।
বজরা শাহী জামে মসজিদ নোয়াখালীর মাইজদী শহর থেকে প্রায় ১৫ কিলোমিটার উত্তরে সোনাইমুড়ী উপজেলার ৭নং বজরা ইউনিয়নের বজরা নামক স্থানে প্রধান সড়কের পাশে ঐতিহাসিক বজরা শাহী জামে মসজিদ অবস্থিত।